A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / আন্তর্জাতিক / চা-ওয়ালা থেকে প্রধানমন্ত্রী, কুর্নিশ ইভাঙ্কার

চা-ওয়ালা থেকে প্রধানমন্ত্রী, কুর্নিশ ইভাঙ্কার

ভারত এখন বিনিয়োগের আদর্শ জায়গা। উদ্যোগপতিদের বিশ্ব সম্মেলনের উদ্বোধনী ভাষণে তরুণ উদ্যোগপতিদের এই আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর সরকারের বিশাল কর্মকাণ্ডের কথা ব্যাখ্যা করে মোদি বলেন, এই সময়কালে তামাদি হয়ে যাওয়া ১২০০-এর বেশি আইন বাতিল করে দেওয়া হয়েছে। বিদেশি বিনিয়োগকারীদের লগ্নির রাস্তা সহজ করতে ৮৭টি বিধিতে পরিবর্তন আনা হয়েছে। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে মোদি বলেন, আমি বলতে চাই ভারতে আসুন। বিনিয়োগ করুন ভারত ও সমগ্র বিশ্বের জন্য। ভারতের বিকাশের রাস্তায় সহযোগী হতে আমি সকলকে আহ্বান জানাচ্ছি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্পকে সঙ্গে নিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন মোদি।
বিশ্ব সম্মেলনে ভাষণ দিতে গিয়ে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করেন ট্রাম্প কন্যা ইভাঙ্কা। বলেন, আপনি আজ যেখানে পৌঁছেছেন তা সত্যিই প্রশংসার দাবি রাখে। একজন চা বিক্রেতা থেকে ভারতের প্রধানমন্ত্রীর পদে আপনার উত্তরণই প্রমাণ করে দিচ্ছে গুণগত পরিবর্তন সম্ভব। এবারের সম্মেলনের থিম, ‘উওম্যান ফার্স্ট, প্রসপারিটি ফর অল’। অর্থাৎ সম্মেলনে এবার মহিলা উদ্যোগপতিদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে। মার্কিন প্রেসিডেন্টের মুখ্য পরামর্শদাতা স্বভাবতই এই ঘটনায় খুশি। ভাষণে তিনি বলেন, আমি গর্বিত যে এই প্রথম এই সম্মেলনে সংখ্যাগরিষ্ঠ উদ্যোগপতি মহিলা। ইভাঙ্কা বলেন, মহিলারাই সমৃদ্ধির দিকে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন।
দু’দিনের সফরে সোমবার গভীর রাতে হায়দরাবাদে আসেন ইভাঙ্কা। তাঁর সঙ্গে ছিল ৩৫০ জনের মার্কিন প্রতিনিধি দল। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান ভারতে মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টার। ছিলেন হায়দরাবাদের মার্কিন কনসাল জেনারেল ক্যাথরিন বি হাড্ডা, নীতি আয়োগের সিইও অমিতাভ কান্থ ও বহু পদস্থ আধিকারিক। বিমানবন্দর থেকে সোজা হোটেল ট্রাইডেন্টে চলে যান ইভাঙ্কা। সেখানে তিনি ৩টে পর্যন্ত ছিলেন। হোটেল থেকে তিনি চলে যান বিশ্ব উদ্যোগপতিদের সম্মেলনস্থল এইচআইসিসি-তে। উদ্বোধনী অনুষ্ঠানের আগে তাঁর সঙ্গে একপ্রস্থ মুখোমুখি বৈঠক হয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের। এরপর তিনি যান সম্মেলনস্থলে।
অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এদিন হায়দরাবাদ মেট্রোর উদ্বোধন করেন। এই উদ্বোধনী অনুষ্ঠান সেরে তিনি পৌঁছে যান বিশ্ব শিল্প সম্মেলনে। ইভাঙ্কাকে সঙ্গে নিয়ে উদ্বোধন করেন সম্মেলনের। বস্তুত, তাঁর আমন্ত্রণেই এবার ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্টের কন্যা ইভাঙ্কা। উদ্বোধনী ভাষণ দেওয়ার পরে একটি আলোচনা সভাতেও বক্তব্য রাখেন ট্রাম্প কন্যা। সেই অনুষ্ঠানে আর এক মুখ্য বক্তা ছিলেন ভারতের প্রথম মহিলা প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। আগামীকালও একটি প্রশ্নোত্তর পর্বে বক্তব্য রাখবেন ইভাঙ্কা। এদিন রাতে ইভাঙ্কার সম্মানে ঐতিহাসিক ফলকনামা প্যালেসে নৈশভোজ দেন মোদি।
হায়দরাবাদে বিশ্ব সম্মেলনে ইভাঙ্কা ট্রাম্প।

SHOP NOW

About admin

Check Also

নিষেধাজ্ঞা জারি মার্কিন নাগরিকদের উপর

সন্ত্রাসী হুমকি ও সৌদি-ইয়েমেন সীমান্তে সংঘাতের কারণে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সৌদি আরব ভ্রমণে সর্তকতা জারি করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!