A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / খেলাধুলা / তৃতীয় টেস্ট: অপ্রতিরোধ্য কোহলি

তৃতীয় টেস্ট: অপ্রতিরোধ্য কোহলি

ক্রমশই অপ্রতিরোধ্য হয়ে উঠছে ভারতীয় টেস্ট দল। জোড়া শতরানের দৌলতে শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় তথা শেষ টেস্টের প্রথম দিনে ম্যাচে জাঁকিয়ে বসল ভারত। দিনের শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ৩৭১। ক্রিজে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মা।

এদিন শতরান করেন ওপেনার মুরলি বিজয় ও বিরাট কোহলি। দ্বিতীয় টেস্টে যেখানে শেষ করেছিলেন মুরলি বিজয় ও কোহলি, তৃতীয় টেস্টে সেখান থেকেই শুরু করেন এই দুই ব্যাটসম্যান।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক। বেশ জমাটিভাবেই শুরু করেন দুই ওপেনার বিজয় ও শিখর ধবন। কিন্তু, মাঝে মনোঃসংযোগে ছেদ ঘটায় ২৩ রানে আউট হন তিনি।

আগের ম্যাচে দুরন্ত শতরান করলেও, এদিন শুরুটা ভাল করেও, তাকে বড় রানে পরিণত করতে ব্যর্থ চেতেশ্বর পূজারা। তিনিও ২৩ রান করেই আউট হন।

তবে, ভারতের ইনিংসকে মজবুত ভিত দেন বিজয়-কোহলি জুটি। আগের ম্যাচে দুরন্ত শতরানের দৌলতে এই ম্যাচে শিখর ধবনের সঙ্গে ওপেনার হিসেবে প্রথম একাদশে জায়গা পান বিজয়। বাদ পড়েন রাহুল।

হতাশ করেননি তামিলনাড়ুর ডান-হাঁতি ব্যাটসম্যান। নাগপুরের পর এবার নয়াদিল্লিতেও শতরান হাঁকালেন বিজয়। টেস্ট কেরিয়ারের ১১তম শতরান করে ফেলেন তিনি।

দিনের খেলা শেষ হওয়ার ঠিক আগে আউট হন বিজয়। ততক্ষণে অবশ্য করে ফেলেছেন ১৫৫ রানের ঝকঝকে ইনিংস। তাঁর ইনিংস সাজানো রয়েছে ১৩টি চারে।

অন্যদিকে, অধিনায়ক কোহলি যেন স্বপ্নের ফর্মে রয়েছেন। চলতি টেস্ট সিরিজে শতরানের হ্যাটট্রিক করে ফেলেন ভারত অধিনায়ক। এদিন কেরিয়ারের ২০ তম শতরান সম্পন্ন করেন। তাঁর শতরান আসে মাত্র ১১০ বলে।

দিনের শেষে ১৫৬ রানে অপরাজিত রয়েছেন বিরাট। তাঁর ব্যাট থেকে এসেছে ১৬টি ঝলসানো চার। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে, বিপক্ষ বোলারদের ওপর কতটা দাপট দেখিয়েছন তিনি।

এদিন তৃতীয় উইকেটে বিজয়-কোহলি জুটিতে ২৮৩ রান ওঠে। যা শ্রীলঙ্কার বোলারদের মেরুদণ্ড কার্যত ভেঙে দেয়। এই দুই ব্যাটসম্যান যখন মাঠের চারদিকে বল পাঠাচ্ছেন, তখন বিপক্ষ বোলারদের দিশেহারা দেখাচ্ছিল।

এদিন কোহলি ও বিজয়ের আক্রমণের কোনও জবাব ছিল না লঙ্কার বোলারদের। দেখে মনে হচ্ছিল, কখন দুজন কোনও ভুল করবেন, দুই ব্যাটসম্যান যেন তারই অপেক্ষা করছিলেন।

দ্বিতীয় দিনে দলের স্কোর ৫৫০-৬০০ রানে নিয়ে যাওয়াই হবে টিম ইন্ডিয়ার প্রাথমিক লক্ষ্য। তারপর বিশাল রানের বোঝা চাপিয়ে বিপক্ষকে একেবারে দুরমুশ করতে চাইবে কোহলি-ব্রিগেড।

SHOP NOW

About admin

Check Also

মোহাম্মদ হাফিজ পঞ্চম আসরে (বিপিএল) খেলবেন না

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে খেলবেন না পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!